অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিবের অবনতি!

0

রাকিব আল হাসান||

চোট কাটিয়ে ফিরেছেন দলে। কিন্তু এর মধ্যে খেলা হয়নি দেশের মাটিতে শ্রীলঙ্কার সাথে টি-টোয়েন্টি সিরিজ। এমনকি মাত্র শেষ হওয়া নিদাহাস ট্রফির প্রথম তিন ম্যাচেই ছিলেন না দলে। তাই পিছিয়ে পড়েছেন র‍্যাংকিংয়ে। আইসিসি প্রকাশিত সর্বশেষ র‍্যাংকিংয়ে অলরাউন্ডারদের তালিকায় প্রায় চার বছর পর তিনে নেমে যেতে হয়েছে সাকিবকে।

নিদাহাস ট্রফিতে বাঁচা মরার ম্যাচে ফিরলেও আগের সেই অলরাউন্ডার সাকিবকে খুঁজে পাওয়া যায়নি। তাই ব্যাটিং-বোলিং দুই বিভাগেই পিছিয়েছে সাকিব। ব্যাটিংয়ে সাত ধাপ পিছিয়ে ৪৫ নম্বরে, বোলিংয়ে দুই ধাপ পিছিয়ে বর্তমান অবস্থান ১২।

তবে এগিয়েছে রুবেল হোসেন। নিদাহাস ট্রফিতে দারুণ পারফর্ম করা এই পেসার এগিয়েছেন ৪০ ধাপ। এখন অবস্থান ক্যারিয়ার সেরা ৪২ এ।

মুস্তাফিজও তার সাম্প্রতিক পারফরম্যেন্সের পুরস্কার পেয়েছেন। এক ধাপ এগিয়ে অষ্টম স্থানে উঠে এসেছেন তিনি। সেরা দশে একমাত্র বাংলাদেশি বোলার তিনি।

বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সেরা অবস্থানে সাব্বির রহমান। তিন ধাপ এগিয়ে ১৮-তে উঠেছেন টি-টোয়েন্ট স্পেশালিস্ট এই ব্যাটসম্যান। মুশফিকুর রহিম ১৪ ধাপ এগিয়ে আছেন ৪৭ নম্বরে। আর দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান দশম।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে আছেন কিউই ব্যাটসম্যান কলিন মুনরো, বোলিংয়ে শীর্ষে আছেন আফগান স্পিনার রাশিদ খান আর অলরাউন্ডার তালিকায় শীর্ষে আছেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

Comments

comments