তাহলে কি আজ একাদশে আছে মুস্তাফিজ ?

0

রাকিব আল হাসান:

আজ (মঙ্গলবার) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চ্যালেঞ্জার বেঙ্গালুরু মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স। বর্তমানে পয়েন্ট টেবিলে দু’দলের অবস্থান বলছে, হারলে প্লে অপের খেলার সুযোগ আরও ক্ষীণ হবে। আর জিতলে সেই সুযোগটা আরও উজ্জ্বল হবে।  ইন্ডিয়ান্স। দু’দল ইতোমধ্যে ৭টি করে ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র দুটিতে। এই যখন অবস্থা তখন আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে কি দেখা যাবে মুস্তাফিজুর রহমানের?

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো অবশ্য বলছে, না। তারা যে একাদশ সাজিয়েছে সেখানে নাম নেই কাটার মাস্টারের। যদিও ফিরতে পারেন বলে ভেতরে আভাস দিয়েছে ওয়েবসাইটটি। এর কারণ হিসেবে বলছে, মুস্তাফিজের বিরুদ্ধে দুর্বল বেঙ্গালুরুর সবচেয়ে ভয়ংকর ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। টি-টোয়েন্টিতে কাটার মাস্টারের বিরুদ্ধে এবির বল প্রতি রান তোলার গড় ৯৪.৭ (এক রানেরও কম)। অন্যদিকে, মিচেল ম্যাকক্লেনাগানের বিরুদ্ধে রান তোলার গড় ১৯১.২ (প্রায় দুই রান)।

তবে ক্রিকইনফো যাই বলুক না কেন, মুস্তাফিজের ফেরা নির্ভর করছে নির্বাচকদের ওপর। কারণ তারা যদি ভাবেন প্রথম মুখোমুখি লড়াইয়ে জয় পেলেও বেঙ্গালুরুর বিরুদ্ধে সেদিন সবচেয়ে বাজে বল করেছিলেন মুস্তাফিজ। সেদিক বিবেচনায় নিলে না ফেরার সম্ভাবনা বেশি। অবশ্য অন্য একটা কারণে আবার মুস্তাফিজ ফিরতে পারেন। কারণ গত ম্যাচে বেন কাটিং প্রথম ওভারে ১৪ রান দেওয়ার পর আর তাকে বোলিংয়ে আনেননি রোহিত শর্মা। হার্দিক ও ক্রুনাল পাণ্ডিয়াকে দিয়ে শেষ করেছিলেন। জয় পেলেও ঝড়টা বেশি বইয়ে গিয়েছিল হার্দিক পাণ্ডিয়ার ওপর দিয়ে। তাই বেঙ্গালুরু মতো শক্তিশালী ব্যাটিং লাইনআপের সামনে আজ সেই ঝুঁকি নিশ্চয়ই নেবেন না রোহিত শর্মা। সেই দিন বিবেচনা করলেও মুস্তাফিজের ফেরার সম্ভাবনা অনেক উজ্জ্বল।

Comments

comments