শোকস্তব্ধ বাংলাদেশ দল, কাল পরবেন কালো ব্যাজ

0

রাকিব আল হাসানঃ

রেকর্ড জয়ের পর আনন্দে ভাসতে থাকা বাংলাদেশ শিবিরে হঠাৎ শোকের ছায়া। আসলে পুরো দেশ জুড়ে যখন শোকের মাতম তখন টাইগার শিবিরেও লেগেছে তার আঁচ। নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার খবরে বাংলাদেশ দল যেন থমকে আছে। এই অপূরণীয় ক্ষতি হয়ে যাদের তাদের প্রতি সমবেদনা জানিয়ে আগামি ম্যাচে কালো ব্যাজ পরে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

এই দুর্ঘটনা ঘটার পর থেকেই শ্রীলঙ্কায় অবস্থিত বাংলাদেশ দলের সবাই উদ্বিগ্ন হয়ে পড়ে। টেলিভিশনে চোখ রেখেছে সর্বশেষ অবস্থা জানার জন্য। যারা হতাহতো হয়েছে তাদের মাগফিরাত কামনা করে দোয়া করেছে সবাই। সবাই যে যার অবস্থান থেকে সমবেদনা জানিয়েছে।

দলের সাথে অনুশীলন করতে এসে সবার পক্ষ থেকে অধিনায়ক কথা বলেন সাংবাদিকদের সাথে। তিনি এই সংকটময় মুহূর্তে পুরো দলের পক্ষ থেকে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, গতকাল যখন আমরা খবরটি পেয়েছিলাম, আমাদের খারাপ লেগেছে। আমরা খুবই মর্মাহত। মর্মান্তিক দুর্ঘটনা। হয়তো আমার কোনো আত্মীয় থাকতে পারত। কিংবা আত্মীয়ের আত্মীয় বা কাছের কেউ।

যা হয়েছে, খুবই বেদনাদায়ক। আমার ও আমাদের দলের পক্ষ থেকে তাদের প্রতি সমবেদনা থাকছে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, আল্লাহ যেন তাদের পরিবারকে সহ্য করার ক্ষমতা দেন।

উল্লেখ্য গতকাল সোমবার কাঠমুন্ডুগামী ইউ-এস বাংলার বিএস২১১ বিমানটি ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করার সময় আগুন লেগে গেলে সেখানেই সলিল সমাধি হয় ৫০ যাত্রীর। দুর্ঘটনার পর সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজেদের আইডি ও পেজ থেকে  শোক ও সমবেদনা জানিয়েছেন দলের অনেক ক্রিকেটার। নিহতদের স্মরণে বুধবার ভারতের বিপক্ষে ম্যাচে কালো ব্যাজ পড়ে নামবে বাংলাদেশ দল।

Comments

comments