{{theTime}} |   Sun 21 Jan 2018

আগামী দুই বছরের মধ্যে দুধ উৎপাদনেও আমরা স্বাবলম্বী হতে পারবো: মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী

প্রকাশঃ মঙ্গলবার, ০৯ জানুয়ারী ২০১৮    ২২:৩৭
বাদল সাহা, গোপালগঞ্জ প্রতিনিধি

মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, আমাদের দেশে দুধের উৎপাদন তিনগুণ বেড়েছে। আগামী দুই বছরের মধ্যে দুধ উৎপাদনেও আমরা স্বাবলম্বী হতে পারবো। তাহলে আমাদের আর দুধ আমদানী করতে হবে না। এসব সেক্টরে স্থিতিশীলতা রক্ষা করার জন্য আমরা কাজ করবো।

আজ মঙ্গলবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, মৎস্যে ইতিমধ্যে আমরা উদ্ধৃত্তে চলে এসেছি। প্রানীজ সম্পদেও আমরা অনেক দুর এগিয়েছি। বর্তমানে কোরবানীর জন্য আমাদের ভারত থেকে গরু আমদানী করতে হয় না।

মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ আরো বলেন, সমুদ্র থেকে মৎস্য সম্পদ আহরণের জন্য এক বছর আগে আমরা জরিপ কাজ শুরু করেছি। জরিপ শেষ হলে এখান থেকে বিপুল পরিমান সম্পদ আহরণ করা সম্ভব হবে।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, প্রানী সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা: মোঃ আইনুল হক, গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফাসহ ম্ৎস্য এবং প্রানী সম্পদ অধিদপ্তুরের উর্দ্ধতন কর্মকর্তা, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতা-কর্মী এবং মন্ত্রীর নির্বাচনী এলাকার বিপুল সংখ্যক নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।

add.jpg
add.jpg

সম্পাদক

কাজী এম আনিছুল ইসলাম

ভারপ্রাপ্ত প্রকাশক

মোঃ আব্দুল হামিদ

আমাদের সাথে থাকুন
সদ্য সংবাদ