{{theTime}} |   Sun 21 Jan 2018

গৃহ সজ্জায় কৃত্রিম ফুলের ব্যবহার

প্রকাশঃ শনিবার, ০২ সেপ্টেম্বর ২০১৭    ১৬:৪৫
তানিয়া

ঘর কে সুন্দর করে সাজাতে বিভিন্ন রকম কাপড়ের, প্লাস্টিকের ফুল ব্যবহার করা হয়ে থাকে। অনেকেই আছেন শৌখিন, যারা নিজের ঘরকে ছবির মত সাজাতে চান তারা অবশ্যই ফুলের ব্যবহার করতে পারেন। এতে আপনার বাসা যেমন হবে নান্দনিক তেমনি আপনার রুচি যথাযথ ভাবে প্রকাশ পাবে ।

কৃত্রিম ফুল দেখতে কাঁচা ফুলের মতোই। ঘরের যে কোনো জায়গায় এটি সেট করতে পারেন। তবে ঘরের একেক জায়গায় একেক ধরনের ফুল ব্যবহার করলে দেখতে সুন্দর লাগবে।

ঘরের কর্নারগুলোতে ফুলদানি দিয়ে কৃত্রিম ফুল ব্যবহার করতে পারেন।ফুলদানিতে সাজিয়ে রাখার জন্য বাজারে বিভিন্ন ধরনের কৃত্রিম ফুলের স্টিক পাওয়া যায়। ঘরের যে কোনো দেয়ালে ঝুলিয়ে রাখার জন্য চ্যাপ্টা ও সাধারণ আকৃতির দু’ধরনের ফুল পাওয়া যায়।

এছাড়া বিভিন্ন ধরনের লতানো ফুল পাওয়া যায়। যা রুমের এক পাশ থেকে অন্য পাশ পর্যন্ত ঝুলিয়ে দেয়া যেতে পারে। ছোট আকারের রুমে ছোট আকৃতির ফুল ও বড় আকারের রুমে দেখতে বড় দেখায় এমন ফুল ব্যবহার করায় ভালো। এতে রুমের সঙ্গে ফুলের ব্যবহারের সাদৃশ্য সৃষ্টি হবে।

সহজে সরানো যায় এমন কিছু কৃত্রিমফুলগাছ ঘরের সাজে ব্যবহার করা যেতে পারে। এ গাছের মধ্যে দু’চারটি ফুল দিয়ে দিতে পারেন। যাদেখতে সুন্দর লাগবে, আর ঘরের মাঝেআসল ফুল ও ফুলগাছের আবহ তৈরি হবে।

বাসার ড্রইং, ডায়নিং, শোবার ঘর, বারান্দা এমনকি বাথ ও ওয়াশরুমেও কৃত্রিম ফুল ব্যবহৃত হতে পারে।ঘরের দেয়ালের রঙের কথা মাথায় রেখে ফুল নির্বাচন করুন। আপনি চাইলে জানালার পর্দা বা বিছানার চাদরের সঙ্গে মিল রেখেও রুমে ফুল ব্যবহার করতে পারেন।

এছাড়াও আপনি আপনার বাসার দরজার সামনে ফুল রেখেও নিজের বাসাটিকে করে তুলতে পারেন আরও চমৎকার ও আকর্ষণীয়।

add.jpg
add.jpg

সম্পাদক

কাজী এম আনিছুল ইসলাম

ভারপ্রাপ্ত প্রকাশক

মোঃ আব্দুল হামিদ

আমাদের সাথে থাকুন
সদ্য সংবাদ