{{theTime}} |   Sun 21 Jan 2018

বাংলাদেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশে উন্নীত করবো: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশঃ বুধবার, ১০ জানুয়ারী ২০১৮    ২২:০৬
সংগৃহীত
সংগৃহীত
প্রতিনিধি

আশা ব্যক্ত করে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী পালন করবো ২০২১ সালে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়ে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ গড়ে তুলবো। আমি জাতির কাছে এই ওয়াদা দিয়ে যাচ্ছি।

বঙ্গবন্ধুর  স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ   বুধবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এ সময় প্রশ্ন করেন,  যারা ২১ বছর ক্ষমতায় ছিলেন তারা কেন দেশকে ক্ষুদামুক্ত, দারিদ্রমুক্ত দেশ গড়তে পারেন নাই। তারা কেন দেশের উন্নতি করতে পারে নাই।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে তখনই হত্যা করা হয় যখন সদ্য স্বাধীন বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়া আমাদের লক্ষ্য।

এ উপলক্ষে সকাল ৭টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন। এ সময় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল সশস্ত্র সালাম জানায়। ফুল দিয়ে প্রধানমন্ত্রী সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় সেখানে মন্ত্রিপরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে দলীয় সভাপতি হিসেবে শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোও পরে আলাদাভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

আজ সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুক্তি সংগ্রামের ৪৬ বছর পার হলেও বিজয় সুসংহত হয়নি। বঙ্গবন্ধুর  দেখানো পথে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে সুসংহত করতে আওয়ামী লীগ কাজ করছে।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের অঙ্গীকার, আমাদের শপথ হচ্ছে, আমরা সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মাণ করব এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের বিজয়কে আমরা সংহত করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বিনির্মাণের লক্ষ্যকে আমরা এগিয়ে নিয়ে যাব।'

দিনটি ঘিরে আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠন আজ বুধবার নানা কর্মসূচি পালন করেছে।

add.jpg
add.jpg

সম্পাদক

কাজী এম আনিছুল ইসলাম

ভারপ্রাপ্ত প্রকাশক

মোঃ আব্দুল হামিদ

আমাদের সাথে থাকুন
সদ্য সংবাদ