{{theTime}} |   Sun 21 Jan 2018

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০

প্রকাশঃ সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭    ১৮:১২
অনলাইন ডেস্ক নিউজ

চট্টগ্রামের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে গিয়ে ভিড়ের চাপে পদদলিত হয়ে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আজ (সোমবার) দুপুরে নগরের জামালখানের রিমা কনভেনশন সেন্টারে এই মর্মান্তিক ঘটনা ঘটে। সেখানে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও অন্যান্যদের ধর্মালম্বীদের মেজবানির ব্যবস্থা করা হয়েছিল।

ঘটনার পরই রিমা কমিউনিটি সেন্টারে ছুটে যান চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনার ইকবাল বাহার। সাংবাদিকদের তিনি বলেন, অতিরিক্ত মানুষের চাপে এ দুর্ঘটনা ঘটে। গেটটি ছোট হওয়ায় হুড়োহুড়ি করে অনেকেই এক সঙ্গে ভেতরে ঢুকছিলেন। এ সময় পড়ে গেলে পদদলিত হয়ে ৯ জন মারা যান। তবে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির তত্ত্বাবধায়ক জহিরুল ইসলাম পদদলিত হয়ে ১০ জন নিহত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

১৫ ডিসেম্বর চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী (৭৪) মারা যান। ১৯৯৪ সাল থেকে টানা তিনবার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন মহিউদ্দিন চৌধুরী। শুক্রবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় চট্টগ্রাম নগরীর চসমা হিল পারিবারিক কবরস্থানে তার বাবার কবরের পাশে দাফন করা হয়েছে।

মরহুমের পরিবারের সদস্যরা কুলখানি সম্পন্ন করতে মহানগর আওয়ামী লীগের সহযোগিতায় ১৪টি কমিউনিটি সেন্টারে এক লাখ মানুষের ‘মেজবান’ এর আয়োজন করে। এছাড়া, তার রুহের মাগফিরাত কামনায় মরহুমের পরিবারের পক্ষ থেকে আজ সকালে চাশমা হিলের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

add.jpg
add.jpg

সম্পাদক

কাজী এম আনিছুল ইসলাম

ভারপ্রাপ্ত প্রকাশক

মোঃ আব্দুল হামিদ

আমাদের সাথে থাকুন
সদ্য সংবাদ