{{theTime}} |   Wed 17 Jan 2018

শিংগাইর পাইলট উচ্চ বিদ্যালয়ে অনিয়মসহ অর্থ কেলেঙ্কারির অভিযোগ

প্রকাশঃ শনিবার, ১৩ জানুয়ারী ২০১৮    ২২:১১
সাদ্দাম হোসেন, সাভার প্রতিনিধি

শিংগাইর পাইলট উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন অনিয়মসহ অর্থ কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। শনিবার(১৩ জানুয়ারি) রাইজিং নিউজ ২৪ এর সরেজমিন তদন্তে এবং শিক্ষার্থীদের দেয়া তথ্যে এসব অনিয়ম উঠে এসেছে।

স্কুলের শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, স্কুলের কয়েকজন শিক্ষক তাদের জোড়পূর্বক প্রাইভেট পড়তে বাধ্য করেন। শুধু তাই নয় স্কাউট ফি হিসেবে প্রতিবছর শিক্ষার্থীদের থেকে ১০০ টাকা করে নেয়া হয় বলেও জানান তারা।

এছাড়াও সম্প্রতি স্কুলটির ম্যানেজমেন্ট কমিটির নামে মোটা অঙ্কের অর্থ কেলেঙ্কারির অভিযোগ উঠেছে বলেও জানা যায়। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, স্কুলের ইংরেজী শিক্ষক ওহাব স্যার তাদের জোড়পূর্বক প্রাইভেট পড়তে বলেন।

শিক্ষার্থীরা আরো বলেন, স্যারের কাছে প্রাইভেট না পড়লে স্যার ক্লাসে দূর্বব্যবহার করেন। স্কাউট ফি এর ব্যাপারে শিক্ষার্থীরা বলেন, স্কুল প্রশাসন জোড়পূর্বক আমাদের থেকে স্কাউট ফি হিসেবে ১০০ টাকা করে নেন এবং এটা প্রতিবছর নেয়া হয়ে থাকে। কেউ স্কাউটের সদস্য না হলে তাকে ব্যবহারিকে কম নম্বর দেয়ার হুমকির অভিযোগও দেন শিক্ষার্থীরা।

এছাড়াও সম্প্রতি স্কুলটির কিছু প্লট পজিশন বিক্রি করে ম্যানেজমেন্ট কমিটি মোটা অঙ্কের অর্থ হাতিয়েছে বলেও অভিযোগ উঠেছে।

স্কুলের প্রধান শিক্ষক ও কমিটির সদস্য সচিব আক্রাম হোসেনকে এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, শিক্ষকদের নামে কোনো অভিযোগ এ পর্যন্ত আমার কানে আসে নি। প্রকৃতপক্ষে স্কুলের কিছু শিক্ষার্থী পরীক্ষায় নম্বর কম পেয়ে ক্ষুদ্ধ হয়ে স্কুলের শিক্ষকদের নামে কুৎসা রটনা করছে।

স্কাউট ফি এর ব্যাপারে তিনি বলেন, আমরা স্কাউট ফি হিসেবে মাত্র ২০ টাকা করে নেই। অর্থ কেলেঙ্কারির ব্যাপারটি সম্পর্কে তিনি বলেন, চারপাশে স্কুলের অনেক শত্রু আছে। তারা স্কুলের উন্নয়ন দেখে ঈর্ষান্বিত হচ্ছে। এজন্য তারা স্কুল ম্যানেজমেন্ট কমিটির নামে অর্থ কেলেঙ্কারির অভিযোগ এনেছে বলে জানান তিনি

উল্লেখ, মানিকগঞ্জ জেলার শিংগাইর উপজেলায় ১৯৪০ সালে হযরত আলীর দান করা ১১ একর জমিতে শিংগাইর পাইলট উচ্চ বিদ্যালয় নির্মিত হয়েছিল। এটি একটি দাতব্য প্রতিষ্ঠান।

খুব শীঘ্রই অনুসন্ধানী ২য় পর্ব আসছে। দেখতে চোখ রাখুন রাইজিং নিউজ ২৪ এ।

add.jpg
add.jpg

সম্পাদক

কাজী এম আনিছুল ইসলাম

ভারপ্রাপ্ত প্রকাশক

মোঃ আব্দুল হামিদ

আমাদের সাথে থাকুন
সদ্য সংবাদ