{{theTime}} |   Fri 19 Jan 2018

মানবতার মাশরাফি

প্রকাশঃ বুধবার, ২০ ডিসেম্বর ২০১৭    ১২:২৪
আসিফ কাজল

বাইশ গজের মাঠে তার জন্ম। বেড়ে উঠা সবুজ ঘাসের সীমানায় । সময়ের সাথে সাথে তার নাম গ্যালারী ছাপিয়েছে অনেক আগেই, ক্রমাগত দেশ থেকে দেশান্তরে সমগ্র ক্রিকেট বিশ্ব জুড়ে।

তিনি মাঠ ও মাঠের বাইরের প্রকৃত কাপ্তান, খেলোয়াড়ী পোষাকে যখন ২ লেখা! মানুষ দুচোখ ভরে তাকে দেখে এক চোখে অসাধারন নৈপূন্যে তার ক্রিকেটীয় ক্যারিশমা অন্য চোখে মানবিক মনের উদারতার মূর্ছনা।

১৬ কোটি বাঙালীর মনের মানুষ তিনি। হ্যা নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তূজা। 

গেল বিপিএল এ এই জীবন্ত কিংবদন্তীকে উপহার হিসাবে বসুন্ধরা গ্রুপের ৫ কোটি টাকা দামের ল্যান্ড রোভার গাড়িটি তার নেওয়া হলো না! এর চেয়ে একটি আধুনিক এ্যম্বুলেন্স ঢের ভালো না? যুক্তি তর্ক থাকতেই পারে..

কিন্তু যার নিজ জেলার হাসপাতালে সাধারণ মানুষের জন্য যখন স্বাস্থ পরিবহণ সেবা নেই ! সেই জেলার মানুষ হিসাবে সেই নড়াইলের রাস্তায় ৫ কোটি টাকার গাড়ী আর সবার কাছে আভিজাত্যের প্রতীক হলেও মাশরাফি বিন মূর্তজার কাছে নয়। 

হয়তো এ কারনেই বসুন্ধরা গ্রুপের কাছে ল্যান্ড রোভার ফিরিয়ে আধুনিক এ্যাম্বুলেন্স চেয়েছেন ম্যাশ। 

ক্রিকেটার হিসাবে শুধু নয়, নয় সফল অধিনায়ক হিসাবে, এই সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মানুষ কে? এই প্রশ্নে কোটি বাংলাদেশীর উত্তর হবে মাশরাফি। মাশরাফি এক মানবতার নাম, এক ক্রিকেটার এর নাম। মাশরাফি এক অধিনায়কের নাম। ১৬ কোটি বাঙালীর মনের মানুষ মাশরাফি।

আসিফ কাজল

আসিফ কাজল

[email protected]

লেখক: গণমাধ্যমকর্মী

সম্পাদক

কাজী এম আনিছুল ইসলাম

ভারপ্রাপ্ত প্রকাশক

মোঃ আব্দুল হামিদ

আমাদের সাথে থাকুন
সদ্য সংবাদ